..............

এই ঠাকুর সামান্য দেহধারী মানব নন,তিনি স্বয়ং ভগবান।

এই ঠাকুর সামান্য দেহধারী মানব নন,তিনি স্বয়ং ভগবান।


একদিন ঠাকুর প্রায় বারটার সময় বেড়ায়াইয়া ফিরিলেন।ঠাকুরের দেরী দেখিয়া আমরা খুবই চিন্তিত হইয়াছিলাম।ঠাকুরের পা ধুইয়া দিলাম।মাথা ধোয়াইবার সময় দেখিলাম তাঁহার মাথায় স্থানে স্থানে চন্দন ও হলুদের ফোঁটা লাগিয়া রহিয়াছে।মাথা ও গা-হাত মুছাইয়া দিয়া ঠাকুরকে জিজ্ঞাসা করিলাম,আপনার মাথায় চন্দন ও হলুদের ফোঁটা আসিল কোথা হইতে”?ঠাকুর যেন একটু অপ্রস্তুত হইয়া পড়িলেন।বলিলেন, “এখনো আছে নাকি”? কে এইগুলি দিয়াছে জিজ্ঞাসা করায় ঠাকুর বলিলেন, “আমি বেড়াইতে বেড়াইতে একটা রাস্তা দিয়া যাইতেছিলাম।এমন সময় দেখি একটি বাড়ীর দরজার সামনে এক ভদ্রলোক ও তার স্ত্রী দন্ডায়মান।আমাকে দেখিবামাত্র তাঁহারা দুই জনে আমাকে প্রনাম করিয়া ঘরের মধ্যে লইয়া গেলেন এবং একটি আসনে বসাইয়া পুজা করিলেন।তাঁহারা নাকি পুর্ব রাত্রিতে স্বপ্নে দেখিয়াছিলেন যে স্বয়ং ভগবান তাঁহাদের পুজা লইতে আসিবেন। তাই তাঁহারা পুজার সমস্ত উপকরণ যোগাড় করিয়া প্রতিক্ষা করিতেছিলেন।পুজার সময় তাঁহারাই চন্দন ও জাফরানের ছিঁটা দিয়াছিলেন।সমস্ত মুছিয়া ফেলিয়াছি।মাথার চুলের মধ্যে যে চন্দন ও জাফরানের ফোঁটা আছে বুঝিতে পারি নাই”।
“আমাদেরও কি তাঁহা হইলে আপনাকে পুজা করিতে হইবে”?
ঠাকুর মাথা নাড়িয়া সম্মতি জ্ঞাপন করিলেন।এই আমি প্রথম শিক্ষালাভ করিলাম যে,আমার এই ঠাকুর সামান্য দেহধারী মানব নন,তিনি স্বয়ং ভগবান।
“শ্রীগুরু শ্রীশ্রীরামঠাকুর”
শ্রীরোহিনী কুমার মজুমদার,পৄষ্ঠা-৩৩
এই ঠাকুর সামান্য দেহধারী মানব নন,তিনি স্বয়ং ভগবান। এই ঠাকুর সামান্য দেহধারী মানব নন,তিনি স্বয়ং ভগবান। Reviewed by SRISRI RAMTHAKUR KOTHA O BANI YOUTUBE CHANNEL on 19:19 Rating: 5

No comments:

Powered by Blogger.