..............

শ্রীশ্রী রাম ঠাকুর এর কথা( মাহাত্ম)

"এই কথা ঠাকুরকে জানাইলে ঠাকুর তাহার প্রতি কোন ক্রোধ বা বিরক্তির ভাব প্রকাশ না করিয়া বলিলেন, "তাহার প্রয়োজনবোধ তো হইয়াছিল, সে জন্যই সে চাহিয়াছিল।"


Sri Sri Ramthakur

একজন বৈষ্ণব শ্রীশ্রী ঠাকুরের নিকট চৌমুহনী আশ্রমে অনেক সময়েই যাইত এবং প্রত্যহই প্রত্যাবর্ত্তনকালে শ্রীশ্রী ঠাকুর নিকট হইতে নিত্যানন্দের ভোগের জন্য নানা প্রকারের ফলাদি পাইত।
সে লক্ষ্য করিতে লাগিল যে, ঠাকুরের নিকট কেহ কিছু প্রার্থী হইলে তিনি উপস্থিত কোন ভক্তকে তাহা দিয়া দিতে বলিতেন। ইহাতে তাহার লোভ আরও বাড়িয়া গেল। একদিন সে খুব দুঃখ প্রকাশ করিয়া বলিল যে, তাহার কয়েক বাঁধ ঢেউ(তোলা) টিন চোর নিয়া যাওয়ায় সে খুবই বিপন্ন অবস্থায় পড়িয়াছে। এই কথা তাহার বলার কারণ তথাকার ঠাকুরের সেবকদের মধ্যে কয়েকজন খুব বড় টিনের ব্যাবসায়ী ছিল। তাহার বিশ্বাস ছিল যে, ঠাকুর ভক্তগনকে বলিয়া তাহাকে কয়েক বাঁধ টিন দিয়া দিবেন। ঐ বৈষ্ণবের সমস্ত কথা যে মিথ্যা তাহা ঠাকুর স্বয়ং জানা সত্ত্বেও, বৈষ্ণবের প্রার্থনা অনুযায়ী ভক্তদের তাহাকে কিছু টিন দিতে বলিলেন। ভক্তগণ বৈষ্ণবের সততা মনে মনে সন্দেহ করিয়া অবিলম্বে একটি লোককে তাহার বাড়িতে পাঠাইয়া জানিলেন যে, চুরির বৃত্তান্ত সর্ব্বৈব মিথ্যা। এই কথা ঠাকুরকে জানাইলে ঠাকুর তাহার প্রতি কোন ক্রোধ বা বিরক্তির ভাব প্রকাশ না করিয়া বলিলেন, "তাহার প্রয়োজনবোধ তো হইয়াছিল, সে জন্যই সে চাহিয়াছিল।"

শ্রীশ্রী ঠাকুর রামচন্দ্রদেব প্রসঙ্গ ও অমৃতবাণী
শ্রী শুভময় দত্ত
পুনঃপ্রচারে কৈবল্যধাম।।
ফেইসবুক থেকে সংগ্রহীত।
জয়রাম ।


...............
শ্রীশ্রী রাম ঠাকুর এর কথা( মাহাত্ম) শ্রীশ্রী রাম ঠাকুর এর কথা( মাহাত্ম) Reviewed by SRISRI RAMTHAKUR KOTHA O BANI YOUTUBE CHANNEL on 18:01 Rating: 5

No comments:

Powered by Blogger.