..............

আমার মা শ্রী শ্রী ঠাকুরকে বললেন," আপনে যে নাম দিলেন ওর কি মনে থাকবো? " শ্রী শ্রী ঠাকুর বললেন," সময় যখন হইব আপনেই মনে পড়বো।

জয় গুরু শ্রী  রামঠাকুর। 

শ্রী শ্রী রামঠাকুর 

     
                     আমাদের বাড়ি আসামের করিমগঞ্জ  জেলায় করিমগঞ্জ  শহরে। আমাদের রাণীবাড়ি চা- বাগান করিমগঞ্জ  শহর থেকে ৫৫ কিলোমিটার দূরে। আমার বাবার নাম স্বর্গীয়  ক্ষিতিভূষণ সেন। উনি ডাক্তার ছিলেন। শ্রী শ্রী ঠাকুর আমাদের এই করিমগঞ্জের বাড়িতে ও রাণীবাড়ী চা- বাগানে বহুবার এসেছেন,থেকেছেন।সেই সেই সময়গুলোতে শ্রী শ্রী ঠাকুরকে আমার যেমন ভাবে পেয়েছি, দেখেছি,তাই বলার চেষ্টা করছি।
            আনুমানিক ১৯২১/২২ সাল হবে,আমার তখন ৩/৪ বছর বয়স। রাণীবাড়ী চা-বাগানে শ্রী শ্রী ঠাকুর আছেন।সেখানে তিনি বহুবার এসে থেকেছেন এবং সেখানে অবস্থান করতে ভালবাসতেন।সেবার আমার যখন৩/৪ বছর বয়স শ্রী শ্রী ঠাকুর আমায় নাম দিলেন। আমার মা শ্রী শ্রী ঠাকুরকে বললেন," আপনে যে নাম দিলেন ওর কি মনে থাকবো? "
শ্রী শ্রী ঠাকুর বললেন," সময় যখন হইব আপনেই মনে পড়বো। "  তাও মা 'শ্রী শ্রী  গীতা' তে সেই নাম লিখে রেখেছিলেন।
সময়ে সেই নাম মনে আসে।তখন শ্রী শ্রী ঠাকুর অনেক বড় বড় নাম দিতেন। পরবর্তীককালে তিনি সেই নাম অনেক সংক্ষেপ করে দেন। সেই নাম দেওয়ার মুহূর্তে শ্রী শ্রী ঠাকুরের একটি কথা এখনও কানে বাজে। তিনি " শ্রী নাম" দেওয়ার পর আমাকে বললেন," এই যে তোমারে নাম দিলাম,এই নাম তুমি কাউরে কইবা না।" শ্রী শ্রী ঠাকুরের নির্দেশ আমার  এখনও কানে বাজে,আর অক্ষরে অক্ষরে তা পালন করে চলেছি।
(শ্রী ঠাকুর চরণাশ্রিত, শ্রী  অজিত কুমার সেন রচিত,জয় গুরু শ্রী রাম পুস্তক  হইতে গৃহীত)
ফেইসবুক থেকে সংগৃহীত। 
জয়রাম জয় ঠাকুর। 




আমার মা শ্রী শ্রী ঠাকুরকে বললেন," আপনে যে নাম দিলেন ওর কি মনে থাকবো? " শ্রী শ্রী ঠাকুর বললেন," সময় যখন হইব আপনেই মনে পড়বো। আমার মা শ্রী শ্রী ঠাকুরকে বললেন," আপনে যে নাম দিলেন ওর কি মনে থাকবো? "  শ্রী শ্রী ঠাকুর বললেন," সময় যখন হইব আপনেই মনে পড়বো। Reviewed by SRISRI RAMTHAKUR KOTHA O BANI YOUTUBE CHANNEL on 09:42 Rating: 5

No comments:

Powered by Blogger.